বুধবার , ৩ জুন ২০২০
Home » Covid-19 » মুসলিম ভেবে গাড়ি চাপা দিয়ে হত্যার চেষ্টা

মুসলিম ভেবে গাড়ি চাপা দিয়ে হত্যার চেষ্টা

বাংলা সংলাপ ডেস্কঃদেখে মনে হয়েছিল মুসলিম। তাই রাস্তা দিয়ে যাওয়া কিছু লোককে গাড়ি চাপা দিয়ে হত্যার চেষ্টা করেছেন যুক্তরাষ্ট্রের এক ব্যক্তি। ওই ঘটনায় একই পরিবারের তিনজনসহ আটজন আহত হয়েছেন। প্রাথমিকভাবে পুলিশ এই ঘটনাকে সাম্প্রদায়িক বিদ্বেষের ঘটনা বলেই মনে করছে। পরে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সানিভেল পুলিশ।

গত মঙ্গলবার সান ফ্রান্সিসকোয় এ ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম ইসাইয়া পিপলস। ওইদিন সান ফ্রান্সিসকোর রাস্তা দিয়ে একদল লোক হেঁটে যাচ্ছিলেন। সেই দলে একটি পরিবারও ছিল।

পুলিশ জানিয়েছে, পিপলস ওই ভিড়ের মধ্যে দিয়ে গাড়ি চালিয়ে দেন। একজন পুলিশ কর্মকর্তা বলেছেন, তদন্তে এটা স্পষ্ট যে ইচ্ছাকৃতভাবেই এবং খুনের উদ্দেশ্য নিয়েই ভিড়ের মধ্যে গাড়ি চালিয়ে দিয়েছিলেন পিপলস।

তবে যে লোকগুলোকে চাপা দেয়ার চেষ্টা করেছিলেন পিপলস, তারা আদৌ মুসলিম কিনা বা তারা কোন দেশের নাগরিক সে বিষয়ে স্পষ্ট কিছু বলেনি পুলিশ।

৩৪ বছর বয়সী পিপলস ক্যালিফোর্নিয়ার বাসিন্দা। গতকাল শনিবার আদালতে হাজির করা হলে পিপলসের আইনজীবী দাবি করেন, তার মক্কেল মানসিক রোগে ভুগছেন। এই মানসিক অস্থিরতার কারণেই এমন কাণ্ড ঘটিয়েছেন। পিপলসের মানসিক চিকিৎসার প্রয়োজন বলে জানান তিনি।

এদিকে ছেলে যে এমন কাণ্ড ঘটিয়েছে তা বিশ্বাসই করতে পারছেন না পিপলসের মা লিভেল পিপলস। তিনি বলেন, পিপলস মার্কিন সেনাবাহিনীতে কাজ করত। ইরাকে ছিল। সেখান থেকে ফেরার পর থেকেই পোস্ট ট্রমাটিক স্ট্রেস ডিসঅর্ডারে ভুগছে। তবে পিপলসের মা এবং আইনজীবী যাই দাবি করুন না কেন, বিষয়টিকে খুব একটা হালকাভাবে নিচ্ছে না পুলিশ।

আরও দেখুন

তাহেরা সাদাতের ব্রিটেনজয়; স্বপ্ন এবং সফলতার গল্প

আহমাদ সালেহ: UKIM হচ্ছে ‘ইউনাইটেড কিংডমস ইসলামিক মিশন’, যেটা প্রতিষ্ঠিত হয়েছিলো ১৯৬২ সালে। ব্রিটেনের ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *