শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯
Home » প্রবাস জীবন » মামলা প্রত্যাহারের দাবিতে সৃষ্টি হিউম্যান রাইটস’র যুক্তরাজ্য শাখার প্রতিবাদ
222

মামলা প্রত্যাহারের দাবিতে সৃষ্টি হিউম্যান রাইটস’র যুক্তরাজ্য শাখার প্রতিবাদ

বাংলা সংলাপ ডেস্কঃমানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির চেয়ারম্যান আনোয়ার-ই- তাসলিমা’র বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত মূলক ও মিথ্যা ‘মামলা’ প্রত্যাহারের দাবিতে সংস্থার যুক্তরাজ্য শাখার পক্ষ থেকে শান্তিপূর্ণ প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।

২০ আগস্ট সন্ধ্যায় লন্ডনের স্থানীয় একটি হলরুমে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
সংগঠনের যুক্তরাজ্য শাখার সভাপতি জনাব আশিকুল ইসলাম আশিক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জনাব নূরে আলম মোল্লা রতনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সংস্থার উপদেষ্টা ও যুক্তরাজ্য আ’লীগের সাংগঠনিক সম্পাদক জনাব আব্দুল আহাদ চৌধুরী।
এ সময় বক্তারা শোকাবহ ১৫ আগস্টের শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে ২১ আগস্ট হত্যাকাণ্ডের সাথে জড়িতদের শাস্তির দাবি জানান। ইউনিভার্সেল হাসপাতালে অপচিকিৎসায় রোগী মৃত্যু ও তাদের দূর্নিতীর মুখোশ উন্মোচন করায় সংস্থার চেয়ারম্যান আনোয়ার-ই-তাসলিমা’র বিরুদ্ধে হাসপাতালের দায়ের করা ষড়যন্ত্রমূলক ‘মামলা’ দ্রুত প্রত্যাহার দাবি জানান। এ ব্যাপারে প্রশাসনের যথাযথ হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

বক্তারা আরও বলেন, সম্প্রতি অই হাসপাতালে মুনাফার লোভে অতিরিক্ত ডায়ালাইসিস দেওয়ায় রোগী মৃত্যু ও লাশ আটকেরেখে ভুয়া বিল আদায়ের প্রতিবাদে ষড়যন্ত্র মূলক যে মামলা দেওয়া হয়েছে তা দ্রুত প্রত্যাহার করতে হবে। এতে সাধারণ মানুষের প্রতবাদের অধিকার ক্ষুন্ম করা হয়েছে।

সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আ’লীগের দপ্তর সম্পাদক শাহ শামীম আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আ স ম মিসবাহ, যুক্তরাজ্য আইনজীবী পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক ব্যারিস্টার মনিরুল ইসলাম মঞ্জু, সংস্থার সহ সভাপতি কবির উদ্দিন হায়দার, সহ সভাপতি লাভলু লস্কর, লন্ডন মহানগর আ’লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আমিনুল হক জিলু, যুক্তরাজ্য যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল খান, আ’লীগ নেতা আঙ্গুর আলম, হুমায়ুন কবির, হাজি ইরফান আলী, সংস্থার সহ-সভাপতি রুজি বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ উল্লাহ তালুকদার, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসাইন মজলিশ তালুকদার, অর্থ সম্পাদক দিলবর আলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গুলজার আহমেদ, সংস্থার আইনবিষয়ক সম্পাদিকা ব্যারিস্টার কানিজ ফাতেমা কান্তা, মহিলা সম্পাদিকা সকি খাতুন, হেলাল আহমেদ, মোহাম্মদ আলিম উদ্দিন, মিজানুর রহমান, আবুল হোসাইন, সাইদুর রহমান, ইমরান আহমেদ, ফয়সল আহমেদ, রায়হান উদ্দিন, সুমন আহমেদ, পারভেজ মিয়া স্বপন আহমেদ, টিপু আহমেদ প্রমুখ।সংগঠনের সভাপতি জনাব আশিকুল ইসলাম আশিক তার বক্তব্যে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির চেয়ারম্যান এর মিথ্যা মামলা পত্তাহার সহ তার সর্বাঙ্গিন মঙ্গোল কামনা করেন ! এবং দোষীদের দৃষ্টান্ত মূলক বিচার দাবি করেন !এ ব্যাপারে যথাযথ প্রশাসনের হস্তক্ষেফ কামনা করেন ! এবং প্রতিবাদ সভাটি সফল করার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি গোষণা করেন !!

আরও দেখুন

rag oviman by amdad ali

রাগ-অভিমান –এমদাদ আলী

আগে অনেক কিছু দেখেছি, শুনেছিও। ঘৃনা করতে চাইলেও পারিনি বরং ভালোবেসছি। রাগ করার মতো হাজারটা কারন ছিলো তবুও কেন জানি রাগ করতে পারিনি বরং অভিমান করে ভালোবেসেছি শুধু। সে ভালোবাসায় ভালোবেসেছে এবং ভালো থেকেছে। আমি কষ্টের সাগরে সাঁতার কেটে কেটে ভালোবেসেছি এবং ভালো থেকেছি। ভুলতে গিয়ে আরো বেশী আপন করে ভালোবেসেছি। এসব শুধু আমি জানতাম আর কেউ না। এমন কি সেও না।  . একসময় সে ফিরে এলো। ভাঙ্গা বিশ্বাস, মরে যাওয়া জীবন আবার সে বাঁচাতে চাইলো। এমদাদ আলী’র একটি লেখাকে গুরুত্ব দিলাম– . “যে যাবার সে যাবেই চলে গেছে তাই যে থাকার সে থাকবে ভাবার কিছু নাই।” . আবার শুরু হলো স্বপ্ন দেখা। পথ চলা। আশা জাগলো রঙিন দিনের। কিন্তু সে ভুলে যায় আমি অন্য সবার মতো না। সে ভুলে যায় ছোট ছোট বালি কণায় বড় বড় বিল্ডিং হয়। আর সেই বিল্ডিং ইচ্ছে হলেই ভাঙ্গা যায় না…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *