বৃহস্পতিবার , ২ এপ্রিল ২০২০
Home » খেলাধুলা » ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যাবে ভিলিয়ার্সকে!

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যাবে ভিলিয়ার্সকে!

ডেস্ক রিপোর্টঃআন্তর্জাতিক ক্রিকেটকে এবি ডি ভিলিয়ার্স বিদায় বলেছেন ২০১৮ তে। তবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে দক্ষিণ আফ্রিকার জার্সিতে ফিরতে পারেন তিনি। এমনই ইঙ্গিত দিয়েছেন প্রোটিয়াদের বর্তমান অধিনায়ক ফাফ দু প্লেসি।
এবারের ওয়ানডে বিশ্বকাপের আগেও একবার ডি ভিলিয়ার্সে অবসর ভেঙে ফেরার গুঞ্জন ওঠে। তবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড তার প্রতি আগ্রহ দেখায়নি। কিছুদিন আগে নতুন করে ঢেলে সাজানো হয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। প্রোটিয়া ক্রিকেটের টিম ডিরেক্টর হয়েছেন সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ এবং কোচের দায়িত্ব নিয়েছেন সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান মার্ক বাউচার। তাই ডি ভিলিয়ার্সকে ফেরাতে চাইছেন। তাদের প্রচেষ্টা সফল হলে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যাবে ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’ খ্যাত ডি ভিলিয়ার্সকে।

টি-টোয়েন্টিতে অন্যতম সফল ব্যাটসম্যান তিনি। সোমবার দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লীগের ফাইনালে শোয়ানে স্পার্টান্সের হয়ে ৩৭ বলে ৫১ রানের ইনিংস খেলেন ডি ভিলিয়ার্স। তবে দু প্লেসির পার্ল রকসের কাছে হেরে যায় তার দল। চ্যাম্পিয়ন হওয়ার পর দু প্লেসি বলেন, ‘মানুষ চায় এবি ডি ভিলিয়ার্স আবার খেলুক। আমিও সেটাই চাই। কিভাবে সব বাস্তবায়িত করা যায়, আগামী বছরে এই নিয়ে গত দুই-তিন মাস ধরে কথাবার্তা চলবে। টি- টোয়েন্টি ক্রিকেট পুরো আলাদা ব্যাপার। বাড়ি থেকে খুব বেশিদিন দূরে থাকতে হয় না। এ সব আলোচনাও হয়ে গেছে। এর পরের টি-টোয়েন্টি সিরিজ পর্যন্ত এ রকম কথাবার্তা চলতে থাকবে।’
৩৫ বছর বয়সী ডি ভিলিয়ার্স দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪ টেস্ট, ২২৮ ওয়ানডে ও ৭৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ওয়ানডে ও টেস্টে তার ব্যাটিং গড় ৫০’র উপরে। টি-টোয়েন্টিতে ১৩৫.১৫ স্ট্রাইকরেট ও ২৬.১২ গড়ে রান করেছেন তিনি। ২০১৮ তে অস্ট্রেলিয়ার বিপক্ষে জোহানেসবার্গ টেস্ট খেলার পর আচমকা অবসরের ঘোষণা দেন এই ব্যাটসম্যান।

আরও দেখুন

Canada to stop paying Harry and Meghan’s security

Desk Report: Canada will soon stop providing security for the Duke and Duchess of Sussex, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *