বুধবার , ৩ জুন ২০২০
Home » Covid-19 » করোনাভাইরাসের ‘প্রকৃত চিত্র’ তুলে ধরায় সাংবাদিক ‘গুম’

করোনাভাইরাসের ‘প্রকৃত চিত্র’ তুলে ধরায় সাংবাদিক ‘গুম’

ডেস্ক রিপোর্টঃ করোনাভাইরাসের আবির্ভাব স্থল হুবেই প্রদেশের উহানের চিত্র গত কয়েক সপ্তাহ থেকে তুলে ধরছিলেন দেশটির দুই নাগরিক সাংবাদিক চেন কুইশি ও ফ্যাং বিন। তবে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, এদের একজনকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। অভিযোগ, প্রকৃত চিত্র তুলে ধরায় এদের একজনকে ‘গুম’ করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এই দুই নাগরিক সাংবাদিক তাদের মোবাইল দিয়ে করোনাভাইরাসের চিত্র তুলে ধরতো। সেখানকার ভয়াবহ অবস্থার ভিডিও টুইটার ও ইউটিউবে পোস্ট করা হত।

প্রতিবেদনে বলা হয়েছে, চেন কুইশিকে গত ২০ ঘণ্টা যাবত আর খুঁজে পাওয়া যাচ্ছে না। অন্যদিকে গত শুক্রবার থেকে ফ্যাং বিনও চুপচাপ হয়ে গেছেন। করোনা ভাইরাস নিয়ে আর কোন খবর বা ভিডিও পোস্ট করছেন না।

খবর, ফ্যাং বিনকে চীনা কর্তৃপক্ষ একবার আটক করে জেরাও করেছেন। এছাড়া খবরে বলা হয়েছে, দেশটির এই দুই নাগরিক সাংবাদিকের করা প্রতিবেদন ও ভিডিও যুক্তরাষ্ট্র জুড়ে ভাইরাল হয়।

এদিকে চীনের স্বাস্থ্য কমিশন সোমবার জানিয়েছে, নতুন করে আরও ৯৭ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯০৮ জনে।

এছাড়া সর্বশেষ প্রতিবেদনে বলা হয়েছে, এই ভাইরাসে আরও ৩ হাজার ৬২ জন আক্রান্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ১৭১ জনে দাঁড়ালো।

আরও দেখুন

তাহেরা সাদাতের ব্রিটেনজয়; স্বপ্ন এবং সফলতার গল্প

আহমাদ সালেহ: UKIM হচ্ছে ‘ইউনাইটেড কিংডমস ইসলামিক মিশন’, যেটা প্রতিষ্ঠিত হয়েছিলো ১৯৬২ সালে। ব্রিটেনের ইসলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *