বৃহস্পতিবার , ২৭ ফেব্রুয়ারি ২০২০
Home » আন্তর্জাতিক » সোমালিয়ায় বিলাসবহুল হোটেলে আল শাবাবের হামলা, নিহত অন্তত ১০

সোমালিয়ায় বিলাসবহুল হোটেলে আল শাবাবের হামলা, নিহত অন্তত ১০

বাংলা সংলাপ ডেস্ক:

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি অভিজাত হোটেলে হামলা চালিয়েছে আল শাবাব জঙ্গিরা। বুধবারের এ হামলার ঘটনায় এখনো পর্যন্ত অন্তত ১০ জন নিহত হবার খবর পাওয়া গেছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম ইন্ডিপেনডেন্ট জানিয়েছেন, হামলার সময় হোটেল থেকে ভারী বিস্ফোরণ ও ব্যাপক গোলাগুলির শব্দ পাওয়া গেছে। এর আগে হোটেলের ভিতর হামলা শুরুর আগে প্রধান ফটকে একটি গাড়ি বোমার বিষ্ফোরণ ঘটানো হয় বলেও জানিয়েছেন কেউ কেউ।

হামলার শিকার অ্যাম্বাসেডর হোটেলের বেশ অনেকটা দূর থেকে তোলা ছবিতে দেখা যায়, সেখান থেকে ধোয়ার বড় কুন্ডলী উড়ছে। স্থানীয় এক মুখপাত্র জানিয়েছেন, সন্ধার কিছু আগে অন্তত তিন জঙ্গি হামলা শুরু করেন। এদের একজন ফটকেই গাড়ি বোমার বিষ্ফোরণে নিহত হন। অপর দুই আত্মঘাতী ভিতরে ঢুকে তান্ডব চালান। পরে আইন শৃংখলা বাহিনী অভিযান চালিয়ে অন্তত ১০ জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হন।

এদিকে আল কায়েদার স্থানীয় সহযোগী আল শাবাব জঙ্গিগোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেছে বলে জানিয়েছে ইন্ডিপেনডেন্ট। সংগঠনটি বলছে, তারা সেখানে একটি গাড়িবোমা হামলা চালিয়েছে।

সোমালিয়ায় আল শাবাবের এ ধরনের হামলা নতুন কিছু নয়। এর আগে গতবছরের জুলাইয়ে রাজধানী মোগাদিসুর দুটি হোটেলে আল শাবাব জঙ্গিদের হামলায় অন্তত ছয় বেসামরিক ও চার জঙ্গিসহ ১০ জন নিহত হয়েছেন। ওই সময়ে দেশটির প্রেসিডেন্ট প্রাসাদের নিকটবর্তী সৈয়দ ও পার্লামেন্ট ভবনের নিকটবর্তী উইহলিয়া হোটেলে হামলা চালানো হয়েছিল।

আরও দেখুন

করোনা ভাইরাস: সান ফ্রান্সিসকোতে জরুরি অবস্থা

ডেস্ক রিপোর্টঃ অব্যাহতভাবে বিশ্বের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এর প্রেক্ষিতে ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *